আমার জীবনের সেরা গ্রুপন – চীন হোটেল তথ্য এবং প্রশ্নগুলিতে গ্রুপ ট্রিপ

আমি কয়েক মাস আগে চীন ভ্রমণের জন্য একটি গ্রুপন পেয়েছি। এটি কোথাও কোথাও আমি বিবেচনা করতে চেয়েছিলাম যে আমি ছোট ছিলাম (আমার মনে হয় আমি চীন মুভিতে কিছু তিল স্ট্রিট বিগ বার্ড দ্বারা অনুপ্রাণিত হয়েছিলাম)।
আমার সবচেয়ে বর্তমান ভিডিও

রানারদের জন্য 4 মিনিটের নিম্ন বডি ওয়ার্কআউট
রানারদের জন্য পাঁচটি নিম্ন শরীরের অনুশীলন! আপনার পা, পোঁদ এবং গ্লুটগুলির জন্য বাড়িতে এই দ্রুত শক্তি ওয়ার্কআউটটি ব্যবহার করে দেখুন। কোনও সরঞ্জামের প্রয়োজন নেই।

গ্লুট ব্রিজ
গাধা লাথি – বিকল্প পক্ষ
ক্ল্যামশেলস – বিকল্প পক্ষ

Runeatrepeat.com এ আরও অনেক তথ্য পান

আরও ভিডিও

4 মিনিটের 0 সেকেন্ড, 49 সেকেন্ড

পরবর্তী
অ্যাথলেট চলমান শর্টস রিভিউ.এমপি 4
08:21

লাইভ দেখান
00:00
08:21
04:49

যাইহোক। যখন গ্রুপন ইমেলটি চুক্তির জন্য পপ আপ হয়েছিল আমি এটির উপর ঝাঁপিয়ে পড়েছিলাম কারণ এটি আমাদের হাইলাইটগুলিতে নিয়ে যাওয়ার জন্য ল্যাক্স, হোটেল, বেশ কয়েকটি খাবার এবং একটি ভ্রমণ গাইড থেকে ফ্লাইটটি covered েকে রেখেছিল। ভ্রমণের সময় আমি গাইডেড ভ্রমণের অনুরাগী নই কারণ আমি নিজের কাজটি অন্বেষণ করতে এবং করতে পছন্দ করি। আমি এই কারণে কখনও গ্রুপ ভ্রমণ করি নি।

তবে, আমি কীভাবে ম্যান্ডারিনের একটি শব্দ বলতে পারি তা জানতাম না এবং জানতাম যে আমি এমনকি লক্ষণগুলি পড়ার চেষ্টা করতে পারি না (ইউরোপীয় দেশগুলির বিপরীতে যেখানে কোনও ভাষা অনুবাদ বই আপনাকে জ্যাম থেকে সাহায্য করতে পারে) তাই আমি একেবারে উন্মুক্ত ছিলাম চীনে গ্রুপ ভ্রমণ।

এবং আমি খুব খুশি আমি এটি করেছি। এটি একটি আজীবন ভ্রমণ ছিল এবং পুরো সময় আমি নিজেকে বলতে থাকি, “আমি চীনে আছি !!!”।

গ্রুপন ট্রিপ পাওয়ার আগে আমি ভ্রমণ অপারেটরের ওয়েবসাইটটি পরীক্ষা করার পরামর্শ দেব। জড়িত ভ্রমণ / হোটেল / সংস্থাগুলির পর্যালোচনার জন্য ট্রিপএডভাইজার চেক করা। এছাড়াও, এটি আসলে একটি ভাল চুক্তি কিনা তা নিশ্চিত করার জন্য ফ্লাইট এবং হোটেলের হারগুলি পরীক্ষা করুন!

এই ভ্রমণটি একটি সম্পূর্ণ প্যাকেজ ছিল যার মধ্যে ফ্লাইট, হোটেল, প্রচুর খাবার এবং প্রতিটি জায়গার অন্তর্ভুক্ত বাস/ফ্লাইট সহ একটি ভ্রমণ গাইড অন্তর্ভুক্ত ছিল। এটি ছিল চিনাতুর ডটকমের মাধ্যমে। আমি নিশ্চিত যে এটি ছিল দুর্দান্ত চীন ট্রিপ।

বেইজিং – আমরা বেইজিংয়ে শেরাটনের চারটি পয়েন্টে থাকি। এটি একটি দুর্দান্ত হোটেল ছিল, একটি আরও সুন্দর জিম সহ। ভয়ঙ্কর গ্রাহক পরিষেবা। অবস্থানটি ভাল ছিল, একটি বড় মল এবং পাতাল রেলওয়ে 5 মিনিটের পথ।

আমরা সেখানে যে রাতটি পেয়েছি আমরা রুম পরিষেবা কিনেছিলাম (কয়েকবার রাতের খাবারের মধ্যে একটি অন্তর্ভুক্ত ছিল না) কারণ আমরা সকাল 5 টায় অবতরণ করার পরে এবং বেইজিং চিড়িয়াখানা এবং অলিম্পিক স্টেডিয়ামটি অন্বেষণ করার পরে ক্লান্ত হয়ে পড়েছিলাম। ইহা অনেক ভাল ছিল! সেই কুমড়ো স্বাদযুক্ত মাশরুম দিয়ে স্টাফ করা হয় এবং প্রকৃত কুমড়ো ভাল এবং সুস্বাদুও স্টিম করা হয়েছিল।

জিমটিতে একটি উল্লেখযোগ্য পুল এবং ভয়ঙ্কর লকার রুমও ছিল! একটি খারাপ জিনিস হ’ল জিমের অনেকগুলি সকাল সাড়ে am টা বা তার পরে খোলা হয়নি। আমি আসলে এই হোটেলটি আমার জন্য তাড়াতাড়ি খোলার জন্য সক্ষম হয়েছি, তবে অন্য কেউই করেনি। চার তারা !!!

বেইজিংয়ে থাকাকালীন আমরা গ্রীষ্মের প্রাসাদ, নিষিদ্ধ শহর, চীনের ভয়ঙ্কর প্রাচীর এবং স্নাক স্ট্রিট অন্বেষণ করেছি। আপনি এই নিবন্ধগুলি এখানে পড়তে পারেন:

চীন পান্ডাস এবং অলিম্পিক স্টেডিয়াম

স্ন্যাক স্ট্রিট

চীনের ভয়াবহ প্রাচীরের উপর হাঁটা

চীনে সমস্ত চা

বেইজিং থেকে আমরা সাংহাইতে উড়ে গেলাম!

আমার সাংহাই রান থেকে দৃশ্য

সাংহাই অন্বেষণ

পরের হোটেলটি ছিল জিয়াংসুর গ্র্যান্ড মেট্রো পার্ক।

আমাদের গ্রুপটি ছিল সারাদিন দর্শনীয় স্থান, খাওয়া বা ভ্রমণ। আমরা যখন প্রতি সকালে লবির সাথে দেখা করি তখন এটি সকাল 8 টা থেকে সাড়ে 8 টা পর্যন্ত ছিল। আমরা প্রতি রাতে রাত ৮ টার পরে ফিরে আসব না এবং আমরা ক্লান্ত হয়ে পড়েছিলাম। সুতরাং, আমি দিবসের ইভেন্টগুলির একটি ব্লগ পোস্ট আপলোড করেছি এবং পরের দিনের অ্যাডভেঞ্চারের আগে যতটা সম্ভব লাথি মেরেছিলাম!

সমস্ত হোটেল ওয়াইফাই ব্যবহার করেছিল, তবে এটি সর্বদা সেরা ছিল না। এটি আমরা যে সমস্ত হোটেলগুলিতে ছিলাম তার লবিতে প্রশংসামূলক ছিল। কক্ষগুলিতে একটি অর্থ প্রদানের বিকল্প ছিল, তবে এটি খুব শক্তিশালী ছিল না এবং এটি ভিতরে এবং বাইরে চলে যেত তাই আমি এটি পাওয়া বন্ধ করে দিয়েছি।

এটি আমাদের নিজের মতো করে অন্য রাত ছিল। আমরা এমন কোনও চীনা এবং সাংহাইয়ের বাইরে কথা বলতে পারি নি যা সত্যিই কঠিন ছিল। প্রচুর রেস্তোঁরাগুলির মেনুতে ছবি ছিল, কারও কারও কাছে ইংরেজিও ছিল। তবে ট্যাক্সি গাড়িচালকদের সাথে যোগাযোগ করা খুব কঠিন ছিল।

টিপ: আপনি যে অবস্থানটি যেতে চান তার নাম এবং স্থানীয় ভাষায় আপনার হোটেল (যা দেশের বিভিন্ন অঞ্চলে পরিবর্তিত হয়) তা নিশ্চিত করুন। আমাদের ট্যাক্সি মোটর চালক আমাদের হোটেলের ইংরেজি নামটি চিনতে পারেনি (আমরা তাকে আশা করি না তবে পথে কার্ডটি ফেলে দিয়েছি)।

প্রতিটি হোটেলে প্রাতঃরাশ আশ্চর্যজনক ছিল! আমি একটি বড় প্রাতঃরাশ প্রেমিক, তাই এটি আমার জন্য একটি হাইলাইট ছিল। প্রতিটি হোটেল আমাদের ট্যুরের সাথে প্রাতঃরাশের বুফে অন্তর্ভুক্ত করেছিল। প্রাতঃরাশের জন্য “পশ্চিমা” এবং “চাইনিজ” বিকল্প ছিল।

পরের হোটেলটি ছিল ক্রাউন প্লাজা হ্যাংজহু।

টিপ: যাওয়ার আগে আপনি প্রতিটি স্থানে আবহাওয়া পরীক্ষা করে দেখুন। বেইজিং এবং সাংহাই বিভিন্ন আবহাওয়ার সাথে অনেক দূরে!

ভ্রমণ বাস … দুর্দান্ত ছিল। এটি সম্ভবত 40 জনের সাথে খাপ খায় এবং আমাদের সফরে 26 জন ছিল। প্লাস সবাই খুব শীতল ছিল! আপনি তাদের সাথে বাসে রয়েছেন, সারাদিন ঝুলন্ত এবং সমস্ত মধ্যাহ্নভোজন এবং ডিনার একসাথে ‘পারিবারিক স্টাইল’ ছিল তা বিবেচনা করে আমরা প্রত্যেকের সাথে পালস তৈরি করেছি।

আমরা সাংহাইয়ের রেনেসাঁতে থাকলাম। সাংহাইতে দুটি রেনেসাঁর অবস্থান রয়েছে – নিশ্চিত হয়ে নিন যে আপনি ডানদিকে পৌঁছেছেন!

চীনে চলছে

আমি কেবল একবার বাইরে দৌড়েছিn চীন এবং এটি ছিল সাংহাইতে। (এর বাইরে আমার সময় ছিল না))

ভাগ্যক্রমে, আমাদের সাংহাই হোটেলটি সেন্ট্রাল পার্কের কাছে ছিল তা বিবেচনা করে চালানোর জন্য সেরা অবস্থান ছিল। এই একমাত্র অবস্থান যা আমি অন্যান্য লোককে (স্থানীয় চীনা) অনুশীলনের জন্য হাঁটতে দেখেছি। আরও একজন রানারও ছিলেন! পার্কে প্রচুর লোকও তাই চি করছিলেন (আমি বেইজিংয়েও প্রচুর তাই চি দেখেছি)।

চীনে দৌড়ানোর আগে আপনাকে অবশ্যই বায়ুর গুণমান পরীক্ষা করতে হবে। এটি বেইজিংয়ের জন্য এয়ার কোয়ালিটি সূচক।

আমি বেইজিং এবং সাংহাইতে সম্পূর্ণ নিরাপদ বোধ করেছি এবং আমার সময় এবং বাতাস ভাল থাকলে আমার বাইরে বাইরে খুব ভাল লাগত। দুর্ভাগ্যক্রমে, পরিস্থিতিগুলি এটি অনুমতি দেয়নি। তবে, ভ্রমণের শেষের দিকে বেইজিংয়ে বাতাসের গুণমানটি সত্যিই খারাপ ছিল।

আপনার কাছ থেকে চীন সম্পর্কে প্রশ্ন

প্রশ্ন: এটি কীভাবে গ্রুপন ব্যবহার করছিল? বিজ্ঞাপন হিসাবে ট্রিপ ছিল? আপনি কি এটি সুপারিশ করবেন?

উত্তর: গ্রুপন ব্যবহার করা অবিশ্বাস্যভাবে সহজ ছিল। আমি এটি পেয়েছি যে আমি এটি পেয়েছি (এটি অনলাইনে এটি করা) এবং সেখান থেকে এটি ইমেলের মাধ্যমে সহজ মিথস্ক্রিয়া ছিল।

ট্রিপটি বিজ্ঞাপন হিসাবে ছিল এবং আমার মনে হয় ভ্রমণ গাইডগুলি তথ্য ভাগ করে নেওয়ার জন্য উপরে এবং তার বাইরে চলে গেছে এবং নিশ্চিত করে যে প্রত্যেকের জন্য দায়বদ্ধ এবং ঠিক আছে।

আমি একেবারে এটি সুপারিশ করব।

প্রশ্ন: আপনি যদি কোনও ভ্রমণ গোষ্ঠীর প্রস্তাব দেন তবে আপনি কি মনে করেন যে আপনি একটি ছাড়া ভাল ভ্রমণ করেছেন? শুধু আপনি এবং স্বামী মত

উত্তর: মধ্য আমেরিকা বা দক্ষিণ আমেরিকা বা ফ্রান্স/স্পেন/যুক্তরাজ্যের যে কোনও জায়গায় হ্যাঁ। তবে, ভাষা বাধাটি ভ্রমণ গ্রুপ ছাড়াই মুক্তি পাওয়া শক্ত হত। এটি অসম্ভব হত না, তবে আমরা এতটা দেখতে পারতাম না কারণ জায়গাগুলি পেতে এবং যোগাযোগ করতে অনেক বেশি সময় লাগত। আমি মনে করি এটি অবিশ্বাস্যভাবে নিরাপদ, এটি মোটেই সমস্যা নয়। আপনি যদি ভাষার কোনও কাজ না বলে থাকেন তবে এটি কেবল নিরুৎসাহিত এবং সময় সাপেক্ষে হত।

(আমি কোস্টা রিকা, পানামা, প্যারিস এবং আরও অনেক কিছু গাইড ছাড়াই ভ্রমণ করেছি))

প্রশ্ন: চীনে আমার কী খেতে হবে? খাওয়ার ক্ষেত্রে আপনি কীভাবে এটি নিরাপদ রাখবেন?

উত্তর: আমি সুরক্ষার কারণে মাটিতে জন্মানো রান্না করা শাকসবজি বা ফল না খেতে শুনেছি এবং পড়েছি। আমি কোনও ডাক্তার বা বিজ্ঞানী নই তাই আমি কেবল সেই সুপারিশগুলি প্রশ্ন করার পরিবর্তে অনুসরণ করার চেষ্টা করেছি। আমি এটি সম্পর্কে অবিশ্বাস্যভাবে ধর্মীয় ছিলাম না, আমার কাছে একটি রেস্তোঁরায় লেটুসের কয়েকটি কামড় ছিল এবং অন্য কিছু আমি মনে করতে পারি না আমি নিশ্চিত।

আমাদের ভ্রমণ গাইডটি আমরা বেইজিং স্নাক স্ট্রিটে বিজোড় খাবার খাওয়ার পরামর্শ দেয়নি, তবে আমি এটি অনুভব করতে চেয়েছিলাম তাই আমি একটি সিল্কের কৃমি এবং স্কুইড খেতে বেছে নিয়েছি।

আমি চাইনিজ খাবার পছন্দ করি। ভালবাসা. তাই আমি সত্যিই সমস্ত খাবারে আনন্দ নিয়েছি। আমি প্রথমে সবকিছু চেষ্টা করেছিলাম এবং তারপরে আমার পছন্দের দিকে আকৃষ্ট হয়েছি। ভ্রমণের শেষের দিকে এই গোষ্ঠীর অন্যরা চীনা খাবারের ‘অসুস্থ’ ছিল এবং এমনকি এক পর্যায়ে পিজ্জা কুঁড়েঘরও পেয়েছিল। আমি না. আমি প্রতিটি খাবার পছন্দ করি।

ট্রিপে দু’জন নিরামিষাশী ছিল। বিবেচনা করে যে আমরা পারিবারিক স্টাইল খাচ্ছিলাম এবং অর্ডার দিচ্ছি না (রেস্তোঁরাগুলি বের করে আনতে পারে এমন বিভিন্ন খাবার ছিল) তারা আমাদের কাছে নিরামিষ খাবারগুলি নির্দেশ করবে। এই ট্রিপে নিরামিষ হওয়া সহজ হবে না। এটা আমার কাছে সত্যিই অস্বাভাবিক ছিল। এটিতে আরও অনেক কিছু কারণ এটির নিজস্ব পোস্ট থাকা উচিত।

প্রশ্ন: চীনের খাবার সম্পর্কে আপনার কি কোনও প্রশ্ন আছে?

আমাকে ওয়ার্কবুক প্রেরণ করুন

সংরক্ষণ

ভাগ করে নেওয়া যত্নশীল!

শেয়ার

টুইট

পিন

শেয়ার

মেল

শেয়ার

Categories:

No Responses

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

No comments to show.