স্পোর্টস আইন পেশাদার সহ প্রশ্নোত্তর – টমাস সাওয়ের

টমাস সাওয়ের একটি এড.ডি. ভার্জিনিয়া পলিটেকনিক ইনস্টিটিউট থেকে পাশাপাশি বিশ্ববিদ্যালয় নির্দিষ্ট করুন। তিনি ইন্ডিয়ানা নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইমেরিটাস পাশাপাশি একটি বিপদ পাশাপাশি ক্রীড়া প্রশাসনের পরামর্শদাতাও। তাঁর বিশেষায়নের ক্ষেত্রগুলি হ’ল ক্রীড়া সুবিধা নকশা, ক্রীড়া ফিনান্স, ক্রীড়া আইন, ক্রীড়া ব্যবস্থাপনার পাশাপাশি ক্রীড়া বিপণন।

ক্রীড়া আইনে আপনাকে মহাকর্ষের জন্য কী পরিস্থিতি তৈরি করেছিল?

আমি যখন আমার ডক্টরেটে কাজ করছিলাম তখন আমার গবেষণা অধ্যয়নের একটি জ্ঞানীয় অঞ্চল (আমার অধ্যয়নের ক্ষেত্রের বাইরে 30 ঘন্টা) থাকা দরকার ছিল। অনেক বেশি বিশ্বাস করার পরে আমি উচ্চতর শিক্ষা প্রশাসনে নিযুক্ত হওয়ার আমার দীর্ঘস্থায়ী লক্ষ্যগুলি থেকে আইন নির্বাচন করি। আমি অনুভব করেছি যে আইনী পড়াশোনা অর্থের সাথে একত্রে আকারে দুর্দান্ত হবে। ওয়াশিংটনের আইন প্রতিষ্ঠানের ডিনের সাথে আমার উদ্দেশ্য ব্যাখ্যা করার পরে পাশাপাশি লি বিশ্ববিদ্যালয়ের (ডাব্লুএন্ডএল), তিনি আমাকে করুণার সাথে ভার্জিনিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে আমার ডক্টরেট করার জন্য আমার কগলিটের জন্য মোট দশটি প্রোগ্রাম গ্রহণ করতে সক্ষম করেছিলেন পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট করেছেন (ভিপিআই) সত্তরের দশকের মাঝামাঝি সময়ে। সেই সময়, আমি ভার্জিনিয়া আর্মড ফোর্সেস ইনস্টিটিউটে (ভিএমআই) কাজ করছিলাম আসলে ডাব্লুএন্ডএল থেকে দূরে একটি ড্রাইভওয়ে। ভিপিআই পাশাপাশি ডাব্লুএন্ডএল ডাব্লুএন্ডএল -তে আমার কাজের পরিসীমাটির পাশাপাশি আমিও গিয়েছিলাম। এটি একটি অত্যন্ত আকর্ষণীয় যাত্রা শুরু হয়েছিল।

আশির দশকের মাঝামাঝি সময়ে, আমি সেই ব্যক্তি যিনি বি.এস., এম.এস. পাশাপাশি পিএইচডি। ইন্ডিয়ানা স্পোর্ট অ্যাডমিনিস্ট্রেশনে বিশ্ববিদ্যালয় নির্দিষ্ট করুন। এটি সম্পূর্ণ হতে প্রায় বিশ বছর সময় নিয়েছে। প্রতিষ্ঠিত হওয়ার জন্য প্রয়োজনীয় অনেকগুলি প্রোগ্রামগুলির মধ্যে একটি হ’ল ক্রীড়া আইন/ঝুঁকি ব্যবস্থাপনায় মনোনিবেশ করা। অবশেষে, আমার আইনী শিক্ষা মূল্য হিসাবে শেষ হয়েছে। যেহেতু আমি প্রথম স্নাতক প্রোগ্রামটি প্রতিষ্ঠা করছিলাম – ক্রীড়া আইন – আমি আইনটি সম্পর্কে অত্যন্ত চিন্তাভাবনা করার পাশাপাশি খেলাধুলার প্রশাসনের উপর এর প্রভাব সম্পর্কে অত্যন্ত চিন্তাভাবনা শেষ করেছি। আশির দশকের গোড়ার দিকে, যখন আমি এই কোর্সটি প্রতিষ্ঠা করছিলাম, আইনী স্কুলগুলিতে খেলাধুলা আইন কোনও বিষয় ছিল না; তবে, অনেকগুলি আইনী ক্ষেত্রগুলি দ্রুত খেলাধুলার প্রশাসনের ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে পাশাপাশি ভবিষ্যতের ক্রীড়া পরিচালকদের পক্ষে অত্যন্ত মূল্যবান হতে পারে।

ক্রীড়া আইন ক্ষেত্রের মধ্যে আপনার দক্ষতার ক্ষেত্রগুলি কী?

আমি স্পোর্ট ম্যানেজমেন্টের একজন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, যিনি একইভাবে একটি বিনোদন, শারীরিক ক্রিয়াকলাপ, পাশাপাশি খেলাধুলার ফরেনসিক পেশাদার পাশাপাশি পরিকল্পনার জন্য পরামর্শদাতার পাশাপাশি শারীরিক ক্রিয়াকলাপ, বিনোদন, পাশাপাশি খেলাধুলার সুবিধাগুলি পরিচালনা করার পাশাপাশি। একটি বিনোদন, শারীরিক ক্রিয়াকলাপ, পাশাপাশি খেলাধুলার ফরেনসিক বিশেষজ্ঞ হিসাবে, আমি খেলার মাঠ, স্কেটিং (আইস পাশাপাশি রোলার), গো-কার্টিং, অফ-রোডিং, নৌকা বাইচিং, আরোহণ সহ বিস্তৃত শারীরিক ক্রিয়াকলাপে আইনজীবীদের সাথে কাজ করি; স্নোমোবিলিং, বেসবল, সাইকেলিং, টেনিস; স্কিইং (তুষার পাশাপাশি জল), স্লেডিং, সফটবল, সাঁতার পাশাপাশি ডাইভিং, পাশাপাশি গল্ফিং। প্রায়শই, এই তদন্তগুলির মধ্যে নকশা, অপারেশন, রক্ষণাবেক্ষণ, পাশাপাশি ক্রীড়া সুবিধাগুলির তদারকি বা নকশা, উত্পাদন, রক্ষণাবেক্ষণ, পাশাপাশি ক্রীড়া সরঞ্জামগুলির সতর্কতা লেবেলিং অন্তর্ভুক্ত রয়েছে। আমি আবাসিক সম্পত্তির ক্ষতির পাশাপাশি ব্যক্তিগত আঘাতের ঘটনার জন্য এই বিভিন্ন উপাদানগুলি পরিচালনা করতে অভিজ্ঞ। এছাড়াও, আমি ডিজাইনার, নির্মাতা, ইনস্টলার, মালিক, অপারেটর, পরিষেবা/রক্ষণাবেক্ষণ ঠিকাদার এবং/অথবা আহত বাদী (গুলি), এবং/অথবা ডিফেন্ডেন্ট (গুলি) সহ সম্ভাব্য দায়বদ্ধ দলগুলি নির্ধারণে সহায়তা করতে পারি।

আপনি অন্তর্ভুক্ত হয়েছেন এমন সর্বাধিক উল্লেখযোগ্য ক্রীড়া আইন পরিস্থিতি কী?

আমার 30 বছরের পরামর্শের ব্যবসায় আমি অ্যাটর্নিদের সাথে সর্বাধিক যথেষ্ট পরিস্থিতি মোকাবিলা করেছি তা হলেন রবার্ট কাজালোনিস বনাম জাতীয় সফটবল অ্যাসোসিয়েশন, ইত্যাদি। এই পরিস্থিতিটি এমন এক তরুণ প্রাপ্তবয়স্ক সম্পর্কে ছিল যিনি একটি বিনোদনমূলক লিগে সফটবল খেলছিলেন যিনি আউটফিল্ডের বেড়ার কাছে একটি গোলক ধরার চেষ্টা করছিলেন এবং পাশাপাশি বেড়ার মাথার উপর দিয়ে খুব প্রথমে একটি কংক্রিট ওয়াকওয়েতে পড়েছিলেন এবং পরে মারা গিয়েছিলেন। এই পরিস্থিতির ফলাফলটি ছিল আঞ্চলিক জনপদটি আর প্রাপ্তবয়স্কদের আর কোনও ধরণের যুব ক্ষেত্রগুলিতে সফটবল খেলতে সক্ষম করে না পাশাপাশি প্রাপ্তবয়স্কদের প্রতিযোগিতার জন্য চারটি নতুন সফটবল ক্ষেত্র তৈরি করেছে এবং সেই সময়ে প্রতিষ্ঠিত সমস্ত সুরক্ষা প্রয়োজনীয়তা সন্তুষ্ট করার পাশাপাশি সংশোধন করার জন্য ন্যাশনাল সফটবল অ্যাসোসিয়েশন এর ক্ষেত্রটি প্রাপ্তবয়স্কদের প্রতিযোগিতার জন্য দাবি করে।

ক্রীড়া আইন অধ্যাপক হওয়ার বিষয়ে সবচেয়ে পুরস্কৃত থং কী?

আমি ক্রীড়া প্রশাসনের একজন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক যিনি 30 বছরেরও বেশি সময় ধরে ক্রীড়া আইন শিখিয়েছেন। আমাদের মধ্যে বেশিরভাগ লোক এখনও পেশায় পরামর্শদাতা রয়েছেন তবে সময় পার হওয়ার সাথে সাথে আমাদের কম কম রয়েছে। বছরগুলি চলার সাথে সাথে আমরা সত্যই বিলুপ্তিতে একটি জাত। তবে আশির দশকের প্রথম দিকে অ-আইন প্রতিষ্ঠানের ফ্রন্টে আমাদের ছাড়া, আজ ক্রীড়া প্রশাসনের কর্মসূচিতে খেলাধুলা আইন ছিল না।

আমি যা উপভোগ করি তা হ’ল চোখ খোলা পাশাপাশি তরুণ ভবিষ্যতের পেশাদারদের মন।

আপনার একাডেমিক অনুশীলনের ক্ষেত্রে আপনার কি কোনও শিক্ষাগত দর্শন রয়েছে?

পাঠদান দর্শন:… শিক্ষাnull

No Responses

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

No comments to show.